Logo
নোটিশ :
mreducationnews24.com এ আপনাকে স্বাগতম

২৭ হাজার নতুন শিক্ষকের যোগদান ১৯ অক্টোবরের মধ্যে

রিপোর্টার 175 বার
আপডেটের সময় : Thursday, September 21, 2023

আগামী ১৯ অক্টোবরের মধ্যে ২৭ হাজার নতুন শিক্ষককে চূড়ান্ত সুপারিশ পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক হিসেবে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ পত্রে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

বুধবার রাতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ পত্র প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ২৭ হাজার ৭৪ জন চূড়ান্ত সুপারিশ পেয়েছেন।

জানা গেছে, নির্ধারিত লিংকে প্রবেশ (http://103.230.104.210:8088/ntrca/c5/app/login.php?type=19) করে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রার্থীরা সুপারিশ পত্র ডাউনলোড করতে পারবেন।

সুপারিশপত্র ডাউনলোড ও প্রিন্ট করে প্রার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ১৯ অক্টোবরের যোগদান করতে হবে। সুপারিশপ্রাপ্ত হবু শিক্ষকদের যোগদানে বাধা দিলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিধান আছে।

এনটিআরসিএ জানিয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তির আওতায় প্রাথমিকভাবে নির্বাচিত ৩২ হাজার ৪৮০জন প্রার্থীর মধ্য থেকে ২৭ হাজার ৭৪জন প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের মধ্যে ৩ হাজার ৬০৭জন পুলিশ ভেরিফিকেশনের জন্য ভিআর ফরম দাখিল না করায় এবং অবশিষ্ট  ১ হাজার ৭৯৯ জনের মধ্যে জাল সনদ পাওয়ায়, কাম্য শিক্ষাগত যোগ্যতা না থাকায়,বয়স ৩৫ বছর অতিক্রম করায়,নিবন্ধন সনদ না থাকা সত্ত্বেও ভুল পদে আবেদন করায়, মামলার স্থগিতাদেশ থাকায় ইত্যাদি কারণে নিয়োগ সুপারিশ করা সম্ভব হয় নি। সুপারিশকৃত ২৭ হাজার ৭৪ জন প্রার্থীর মধ্যে,কলেজ ও স্কুলে ১৩ হাজার ৭০৫, মাদরাসায় ১১ হাজার ২৭৯, কারিগরিতে ৫১৬, সংযুক্ত স্কুলে ১ হাজার ৫৮৩, সংযুক্ত মাদরাসায় ৬২১ জন রয়েছেন। সুপারিশকৃত ২৭ হাজার ৭৪ জনের মধ্যে পুরুষ ১৮ হাজার ১৯২, মহিলা ৮ হাজার ৮৮২। মহিলা কোটায় নির্বাচিত ৬ হাজার ১৭৬জন।

এনটিআরসিএ জানিয়েছে, সুপারিশকৃত ২৭ হাজার ৭৪ জন প্রার্থী এবং সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে এসএমএসের মাধ্যমে সুপারিশের বিষয়টি জানানো হয়েছে। ফল এনটিআরসিএর ওয়েবসাইটের লিংকে পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com