Logo
নোটিশ :
mreducationnews24.com এ আপনাকে স্বাগতম

মেডিক্যালে ভর্তি আবেদন শুরু ১০ জানুয়ারি

রিপোর্টার / ৪৬ বার
আপডেটের সময় : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হবে দেশের সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন। ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ৯ জানুয়ারি। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ৯ ফেব্রুয়ারি। সরকারি-বেসরকারি মেডিক্যাল কলেজের ভর্তি পরীক্ষা সংক্রান্ত প্রস্তাবনা থেকে এসব তথ্য জানা গেছে।

বিবার (২৪ ডিসেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে অনুষ্ঠিত সভায় উপস্থাপন করা হবে। ভর্তি পরীক্ষার প্রস্তাবনা থেকে জানা গেছে, বিদেশী শিক্ষার্থীদের ভর্তি বিজ্ঞপ্তি আগামী ৪ জানুয়ারি প্রকাশ করা হবে। দেশি শিক্ষার্থীদের বিজ্ঞপ্তি প্রকাশ হবে ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি সকাল ১০টা থেকে আবেদন গ্রহণ শুরু হয়ে চলবে ২৩ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেয়া যাবে ২৪ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

প্রস্তাবনা অনুযায়ী, ভর্তি পরীক্ষার্থীদের রোল নম্বর প্রদান,  সিট প্ল্যান তৈরি, টেলিটকে সিট প্ল্যান প্রেরণ, প্রবেশপত্র তৈরি এবং অন্যান্য কার্যক্রম ২৬ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারির মধ্যে সম্পাদন করা হবে। ভর্তিচ্ছুদের প্রবেশপত্র বিতরণ শুরু হবে ৫ ফেব্রুয়ারি থেকে। যা চলবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে ডেন্টাল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষা আগামী ১ মার্চ আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে অনুষ্ঠিত সভায় পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হতে পারে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একটি সূত্র জানিয়েছে, ডেন্টাল কলেজের বিডিএস ভর্তি পরীক্ষা আয়োজনের একটি খসড়া প্রস্তুত করা হয়েছে। এই খসড়া স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে চূড়ান্ত করা হবে। খসড়ায় ভর্তি বিজ্ঞপ্তি, আবেদনের সময়সীমাসহ যাবতীয় বিষয় উল্লেখ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com