Logo
নোটিশ :
mreducationnews24.com এ আপনাকে স্বাগতম

আমেরিকান ভিসা নীতির কারণে শিক্ষার্থীদের কোন সমস্যা নেই: দীপু মনি

রিপোর্টার 105 বার
আপডেটের সময় : Saturday, June 3, 2023

আমেরিকান ভিসা নীতির কারণে দেশের বাইরে লেখাপড়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের কোন সমস্যা হবে না বলে জানান শিক্ষা মন্ত্রী ডক্টর দীপু মনি। তবে সাবধান থাকতে হবে তাদের থেকে যারা ঘোষণা দিয়ে নির্বাচন বয়কট করে। নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে এবং নির্বাচন প্রতিহতের নামে দেশের মানুষের সাধারণ জীবনে যানমানের ক্ষতি করে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি এরই ধারাবাহিকতায় গণতান্ত্রিক পন্থায় বাংলাদেশ নির্বাচন করে আসছি। আগামীতেও স্বাধীন নিরপেক্ষ ভাবে নির্বাচন হবে।

বুধবার (৩১ মে) দুপুরে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রবীন্দ্র কাচারী বাড়িতে সিআরআই ও ইয়াং বাংলা উদ্দ্যেগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

একই সাথে তিনি আরো বলেন শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ডিপিপির কাজ শেষ হয়েছে। সেটি মূল্যায়ন চলছে এটি একনেকে আসলে তবেই এটি চূড়ান্ত রূপ পাবে এবং সেটি খুব শীঘ্রই তারা করবেন বলে জানিয়েছেন।

এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের হার কমে যাবাব প্রশ্নে তিনি বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখবো। এখন উচ্চ শিক্ষার ক্ষেত্রে ডিগ্রি পাশ করেও অন্য কোন বিষয়ে উচ্চতর শিক্ষা নেবার ব্যবস্থা হচ্ছে। এছাড়াও অনেক ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা রয়েছে। তিনি জানান, শিক্ষার মান বৃদ্ধিতে আমরা কাজ করে চলছি।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্ন-উত্তর কালে আরো উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর শাহ আজম, সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন সহ সিআরআই ও ইয়াং বাংলার সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com