Logo
নোটিশ :
mreducationnews24.com এ আপনাকে স্বাগতম

১৭তম শিক্ষক নিবন্ধনের ফল এ মাসেই

রিপোর্টার 84 বার
আপডেটের সময় : Friday, August 11, 2023

৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশের নির্ধারিত সময় পার হয়ে গেছে প্রায় এক মাস আগে। তবে খাতা ও ওএমআর আসতে দেরি হওয়ায় ফল প্রকাশ করা যায়নি। তবে চলতি আগস্ট মাসে এ পরীক্ষার ফল প্রকাশ করতে চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগস্টের শেষের দিকে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। ১ লাখ ৪ হাজারের বেশি প্রার্থী এই ফলের অপেক্ষায় আছেন।

নিবন্ধনের ফল প্রক্রিয়া করতে ওএমআর শিট স্ক্যানিংয়ের কাজ শুরু হয়েছে বলে গতকাল সোমবার বিকেলে দৈনিক আমাদের বার্তাকে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট দায়িত্বে থাকা এক কর্মকর্তা। তিনি জানান, ওএমআর শিট স্ক্যানিংয়ের কাজ চলছে। তবে কবে নাগাদ এ কাজ শেষ হবে সে বিষয়ে সুস্পষ্টভাবে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর পরীক্ষা ও মূল্যায়ন শাখার অতিরিক্ত দায়িত্বে থাকা সদস্য এস এম মাসুদুর রহমান দৈনিক আমাদের বার্তাকে বলেন, সব খাতা আসতে দেরি হওয়ায় সময়মতো ফল প্রক্রিয়া শুরু করা যায়নি। ফল প্রক্রিয়া করতে হয়তো দুই সপ্তাহের মতো সময় লাগবে। আমরা আগস্টেই ফল প্রকাশ করতে চাচ্ছি।

গত ৫ ও ৬ মে এই লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়নের সংশোধিত বিধিমালা অনুযায়ী, ৬০ দিনের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে হতো। গত ৫ জুলাই সে ৬০ দিন পূর্ণ হয়েছে। কর্মকর্তারা বলছেন, পরীক্ষকরা ঠিক সময়ে খাতা দেখে জমা না দেয়ায় সে লক্ষ ঠিক রাখা সম্ভব হয়নি।

এদিকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষক সংকট চরমে। চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীরা যোগাদন করলেও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় অর্ধলক্ষ শিক্ষক পদ শূন্য থাকবে। ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রক্রিয়া শেষ হলে পঞ্চম গণবিজ্ঞপ্তির কাজ শুরু করতে চায় এনটিআরসিএ। তাই শিক্ষক পদে নিয়োগ প্রত্যাশী নিবন্ধিত প্রার্থীদের নজরও ১৭তম শিক্ষক নিবন্ধনের দিকে। অপরদিকে, এ নিবন্ধন প্রক্রিয়ার পর নতুন বা ১৮তম শিক্ষক নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে। গত সাড়ে তিন বছরে নতুন করে শিক্ষক নিবন্ধন প্রক্রিয়াও শুরু হয়নি।

Collected


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com